নেদারল্যান্ডকে হারিয়ে ফাইনালে ইংল্যান্ড

ইংল্যান্ড টানা দ্বিতীয়বার ফাইনালে

Football news

ইংল্যান্ড ২-১ গোলে নেদারল্যান্ডকে পরাজিত করে ফাইনালে উঠেছে! এই উত্তেজনাপূর্ণ ম্যাচটি অনুষ্ঠিত হয়েছিল ডর্টমুন্ডের বিখ্যাত BVB স্টেডিয়ামে, জার্মানি, ১০ জুলাই, ২০২৪ তারিখে। ম্যাচের শুরুতেই নেদারল্যান্ডসের জাভি সিমন্স ৭ মিনিটে একটি দুর্দান্ত গোল করে দলকে এগিয়ে নিয়ে যান। তবে, ইংল্যান্ডের হ্যারি কেইন ১১ মিনিটে একটি পেনাল্টি থেকে সমতা ফেরান, যার ফলে প্রথমার্ধটি ১-১ গোলে শেষ হয়।

দ্বিতীয়ার্ধে, উভয় দলই সমান তালে লড়াই চালিয়ে যায়। তবে, ম্যাচের শেষ মুহূর্তে, ৯০ মিনিটে, অলি ওয়াটকিন্সের গোল ইংল্যান্ডকে ২-১ গোলে এগিয়ে দেয়। এই গোলটি ইংল্যান্ডের জন্য বিশেষ গুরুত্বপূর্ণ ছিল, কারণ এটি তাদেরকে ফাইনালে ওঠার পথ প্রশস্ত করে দেয়। নেদারল্যান্ডস শেষ মুহূর্ত পর্যন্ত লড়াই করলেও, তারা আর সমতা ফিরিয়ে আনতে পারেনি এবং ম্যাচটি ২-১ গোলে ইংল্যান্ডের জয়ে শেষ হয়।

আরো পড়ুনঃ

ইংল্যান্ড নেদারল্যান্ড কে জিতবে আজ, বাজিকরদের আগাম ভবিষ্যৎ বানী 

Football news



দ্বিতীয়ার্ধে ইংল্যান্ড অধিকাংশ সময় বলের নিয়ন্ত্রণে ছিল এবং প্রতিপক্ষের চেয়ে বেশি গোল করার সুযোগ তৈরি করে। অলি ওয়াটকিন্সের শেষে আসা গোলটি ছিল ম্যাচের অন্যতম গুরুত্বপূর্ণ মুহূর্ত, যা ইংল্যান্ডের জয় নিশ্চিত করে। নেদারল্যান্ডস দ্বিতীয়ার্ধে বেশ কিছু সুযোগ তৈরি করলেও, তারা ইংল্যান্ডের ডিফেন্সকে ভাঙতে সক্ষম হয়নি।

এই জয়ের ফলে, ইংল্যান্ড টুর্নামেন্টের ফাইনালে উঠেছে, যেখানে তাদের প্রতিপক্ষ হবে স্পেন। অপরদিকে, নেদারল্যান্ডস টুর্নামেন্ট থেকে বাদ পড়েছে। ইংল্যান্ডের এই জয় তাদের সমর্থকদের মধ্যে নতুন উদ্দীপনা সৃষ্টি করেছে এবং ফাইনালে স্পেনের বিরুদ্ধে একটি উত্তেজনাপূর্ণ ম্যাচের অপেক্ষায় রয়েছে সবাই।

Comments