স্পেন - ফ্রান্স মহারন আজ, ইউরো ২০২৪ প্রথম সেমিফাইনেল

 ইউরো ২০২৪ সেমিফাইনেলে স্পেন ও ফ্রান্স মুখোমুখি 

Football news


ইউরোপীয় ফুটবলের দুই জায়ান্ট স্পেন এবং ফ্রান্স, আজ মুখোরোচক সেমিফাইনালে মুখোমুখি হবে।
ফরাসিদের হয়ে তরুণ তারকা কিলিয়ান এমবাপ্পে আক্রমণভাগে নেতৃত্ব দেবেন, যদিও তরুণ ও সম্ভাবনাময় উইঙ্গার লামিন ইয়ামালও সবার নজর কাড়ছে। কিন্তু ফ্রান্সের পারফরম্যান্সে অনেকে খুব একটা সন্তুষ্ট নয়।
ইউরো ২০২৪-এ একমাত্র শতভাগ রেকর্ড করা দল স্পেন, সর্বোচ্চ গোল (১১টি) এবং মোট প্রচেষ্টা (১০২) এবং পুনরুদ্ধার করা বল (২৩০) এর শীর্ষে রয়েছে, যা এখন তাদেরকে শিরোপা জেতার জন্য সবার প্রধান ফেভারিট করে তুলেছে।
কোয়ার্টার ফাইনালে, ফ্রান্স পেনালটি শুটআউটে পর্তুগালকে হারিয়েছিল, এমবাপ্পেকে সে ম্যাচে পরে বদলি করা হয়েছিল। পুরো ম্যাচে সে প্রতিপক্ষের গোল করার চেয়ে তার মাস্ক নিয়ে সময় কাটাতে ব্যস্ত ছিল।
ফ্রান্সের উদ্বোধনী ম্যাচে নাক ভাঙার পর এমবাপ্পের ফর্ম - এবং ফরাসি ফরোয়ার্ড আন্তোয়ান গ্রিজম্যানের ফর্ম - স্পেনের সাথে সংঘর্ষের আগে বড় প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে, যারা অতিরিক্ত সময়ে জার্মানির বিপক্ষে জয় পেয়েছে।
"আমি সমালোচকদের নিয়ে [চিন্তা করি না]," মিডফিল্ডার ইউসফ ফোফানা রবিবার এক সংবাদ সম্মেলনেবলেছেন।"আমরাসেমিফাইনালিস্ট। আন্তোয়ান এবং কিলিয়ানের স্তর সম্পর্কে প্রশ্ন? আমাদের বুঝতে হবে যে সেমিফাইনালে থাকার জন্য এটাই যথেষ্ট। সুতরাং আমি জানি না কেন আমরা তুচ্ছতাচ্ছিল্য করব।"


Football news


ফ্রান্সের বিপরীতে, স্পেন দাপটের সাথে খেলছে; টানা পাঁচটি ম্যাচ জিতেছে, কিন্তু সেমিফাইনালে তাদের কয়েকজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়ের অনুপস্থিতি থাকছে। কোয়ার্টার ফাইনালে হাঁটুর ইনজুরি হওয়ার পর মিডফিল্ডার পেদ্রি টুর্নামেন্টের বাকি ম্যাচগুলো খেলতে পারবেন না, এছাড়াও ডিফেন্ডার রবিন লে নরম্যান্ড এবং ডানি কারভাজাল সাসপেন্ডেড রয়েছেন।

সেমিফাইনালে, নাচো সেন্টার ব্যাক হিসেবে খেলবেন, আয়মেরিক লাপোর্তে এবং ৩৮ বছর বয়সী ফুলব্যাক জেসুস নাভাসের পাশে। নাভাস ডান দিকের ফ্ল্যাঙ্কে খেলবেন ১৬ বছর বয়সী উইঙ্গার ইয়ামালের সাথে, যিনি এবারের ইউরোর টুর্নামেন্টের অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড়। বার্সেলোনার এই তারকা খেলোয়াড় ক্রমাগতভাবে তার প্রতিপক্ষের ডিফেন্সকে বিরক্ত করেছে, সাথে রয়েছে ২১ বছর বয়সী নিকো উইলিয়ামস।

ডি লা ফুয়েন্তে সাংবাদিকদের বলেন, "এটি সবার জাতীয় দল। ঐক্যই শক্তি, এবং যদি আমরা সবাই একই দিকে ঠেলা চালিয়ে যাই, তাহলে আমরা আমাদের লক্ষ্য অর্জন করতে পারি। আমরা যদি আমাদের ভক্তদের সাথে যোগাযোগ করতে পারি, তাহলে উৎসাহ জাগানোর কাজে অংশ নিতে আমি আনন্দিত।"

Comments