ইংল্যান্ড নেদারল্যান্ড কে জিতবে আজ, বাজিকরদের আগাম ভবিষ্যৎ বানী

 

Football news

ইউরো ২০২৪ এর দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচটি বুধবারে অনুষ্ঠিত হতে চলেছে, যেখানে ইংল্যান্ড এবং নেদারল্যান্ডস ডর্টমুন্ডে মুখোমুখি হবে। এই ম্যাচের বিজয়ী রবিবারের ফাইনালে স্পেনের বিপক্ষে খেলবে। এই আসরে নেদারল্যান্ডস অনেকটাই আন্ডারডগ হিসেবে বিবেচিত হচ্ছে। ইংলিশ দলটি এখন পর্যন্ত খুব একটা চমৎকার পারফর্ম দেখাতে পারেনি তবে তারা ধীরে ধীরে ফাইনালের দিকে এগিয়ে আসছে। তাদের খেলার ধারা অনেকটাই ফ্রান্সের মতো, তবে ফ্রান্সের মতো সেমিফাইনালে হার এড়াতে চাইবে তারা। নেদারল্যান্ডস কোয়ার্টার ফাইনালে তুরস্ককে পরাজিত করেছে, অন্যদিকে ইংল্যান্ড সুইজারল্যান্ডকে হারিয়েছে।


গ্যারেথ সাউথগেটের ছেলেরা এখনও পর্যন্ত একটি নিশ্চিত জয়ের সন্ধানে রয়েছে এবং তারা সেমিফাইনালে সেই জয় লাভ করার আশা করছে। জুড বেলিংহাম এবং হ্যারি কানে স্লোভাকিয়ার বিপক্ষে দুর্দান্ত পারফর্ম করেছিল, তবে সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচে বুকায়ো সাকা তার দারুণ করা এক গোলে ম্যাচটি সমান করে দিয়ে ম্যাচসেরা হন। ম্যাচটি ইংল্যান্ড জিতে পেনাল্টি শুট-আউটে। সেমিফাইনালে তাদের প্রতিপক্ষ রোনাল্ড কোয়েম্যানের নেদারল্যান্ডস।

নেদারল্যান্ডস রাউন্ড অফ ১৬ এ রোমানিয়াকে এবং কোয়ার্টার ফাইনালে তুরস্ককে হারিয়েছে। এই তথ্যের আলোকে বলা যায়, তারা এখন পর্যন্ত প্রকৃত অর্থে কোন শক্তিশালী দলের মুখোমুখি হয়নি। কোডি গেকপ আক্রমণে দুর্দান্ত পারফর্ম করেছে এবং ৩ গোল করে সেরা গোলদাতাদের তালিকায় যৌথভাবে শীর্ষে রয়েছে।


বাজিকরদের আগাম ভবিষ্যৎবানিঃ

ইংল্যান্ড যদিও তাদের সেরা ফর্মে নেই, তবে অস্ট্রিয়ার কাছে হারের পর থেকে নেদারল্যান্ডস শীর্ষ কোন প্রতিপক্ষের বিরুদ্ধে খেলেনি এবং ফ্রান্সের বিপক্ষেও গোল করতে পারেনি। থ্রি লায়ন্স কেবল ১২০ মিনিটের পরেই গর্জে ওঠার মতো যথেষ্ট কিছু করতে পারবে। নেদারল্যান্ডস ১, ইংল্যান্ড ২ (অতিরিক্ত সময়ের পর ইংল্যান্ডের জয়)।

Comments