বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের জন্য বি সি সি আই এর ১২৫ কোটি টাকা পুরস্কার ঘোষণা

ভারতীয় দলের জন্য বি সি সি আই এর ১২৫ কোটি টাকা পুরস্কার ঘোষণা 

cricket news


রোহিত শর্মার নেতৃত্বাধীন দলটি টি ২০ বিশ্বকাপ ২০২৪ জেতার ফলে আকর্ষণীয় ১২৫ কোটি টাকা পুরস্কার অর্জন করেছে। বিশ্ব ক্রিকেটের এই মহান আসরে যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজ সফর করেছিল মোট ৪২ জন, যাদের মধ্যে রয়েছে ১৫ জন প্রথম একাদশের খেলোয়াড়, সাপোর্ট স্টাফ, রিজার্ভ খেলোয়াড়, ইত্যাদি। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) দেওয়া ১২৫ কোটি টাকা পুরস্কার কেবল খেলোয়াড়দের মধ্যে বিতরণ করা হবে না বরং সাপোর্ট স্টাফ, রিজার্ভ খেলোয়াড় এবং ৪২ সদস্যের এই দলের অন্যান্য সদস্যদের মধ্যেও বিতরণ করা হবে। তবে, ভূমিকা ভেদে পুরস্কারের অংশ পরিবর্তিত হবে।

ইন্ডিয়ান এক্সপ্রেসের একটি প্রতিবেদন অনুসারে, ভারতীয় দলের ১৫ সদস্য, যাদের মধ্যে এক ম্যাচও খেলতে পারেননি এমন খেলোয়াড়রাও রয়েছেন, প্রত্যেকে কোটি টাকা পাবেন। এমনকি হেড কোচ রাহুল দ্রাবিড়ও পুল থেকে কোটি টাকা পাবেন।

রাহুল দ্রাবিড়ের কোচিং স্টাফের কথা বলতে গেলে, ব্যাটিং কোচ বিক্রম রাঠোর), ফিল্ডিং কোচ টি দিলীপ টি দিলীপ) এবং বোলিং কোচ পারস ম্হামব্রে সকলেই . কোটি টাকা করে পাবেন। নির্বাচক কমিটির সদস্যদের মধ্যে তাদের প্রধান অজিত আগরকর সহ প্রত্যেককে কোটি টাকা করে বিতরণ করা হবে।

সাপোর্ট স্টাফদের মধ্যে - তিনজন ফিজিওথেরাপিস্ট, তিনজন থ্রোডাউন স্পেশালিস্ট, দু'জন মাস্টার এবং শক্তি কন্ডিশানিং কোচ প্রত্যেকে কোটি টাকা করে পাবেন।

"খেলোয়াড় এবং সাপোর্ট স্টাফদের বিসিসিআই থেকে তারা যে পরিমাণ পুরস্কার পাবেন সে সম্পর্কে জানানো হয়েছে এবং আমরা সকলকে একটি চালান জমা দিতে বলেছি," বিসিসিআইয়ের একটি সূত্র সংবাদপত্রকে জানিয়েছে।

বিসিসিআই নির্বাচক কমিটি টি২০ বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াডের পাশাপাশি চারজন রিজার্ভ খেলোয়াড়কেও নামকরণ করেছিল। তারা হলেন  রিঙ্কু সিং, শুভমান গিল, আবেশ খান এবং খলিল আহমেদ। তাদেরকেও প্রত্যেককে কোটি টাকা করে পুরস্কৃত করা হবে।

এর আগে, বিসিসিআই সচিব জয় শাহ বলেছিলেন, "১২৫ কোটি টাকার কথা বলতে গেলে, এটি খেলোয়াড়, সাপোর্ট স্টাফ, কোচ এবং নির্বাচকদেরও কাভার করবে। সবাইকে।"

টিম ইন্ডিয়া স্বদেশে ফিরে আসার পর, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডেও দলের জন্য ১১ কোটি টাকার নগদ পুরস্কার ঘোষণা করেছেন।

Comments