চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তানে দল পাঠাবে না ভারত যদি.........

 ভারতের পাকিস্তান সফর 


Cricket news

আসন্ন আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ এর জন্য পাকিস্তানে খেলাধুলোর খসড়া তারিখ প্রকাশিত হওয়ার সাথে সাথে, খবর এসেছে যে ভারতীয় পুরুষ ক্রিকেট দল আগামী বছর পাকিস্তান সফরে যাওয়ার সম্ভাবনা কম।

স্পোর্টস টাক জুলাই প্রকাশিত একটি রিপোর্ট অনুযায়ী, ১৯ ফেব্রুয়ারি থেকে মার্চ পর্যন্ত অনুষ্ঠিত হতে যাওয়া আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে মেন ইন ব্লু পাকিস্তান সফর করবে না।

স্পোর্টস টাক একটি সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, “টুর্নামেন্টের বিশদ বিবরণী এখনও আলোচনা করা হয়নি, তবে ভারতীয় দলের পাকিস্তান সফরের সম্ভাবনা খুব কম। চূড়ান্ত সিদ্ধান্ত ভারতীয় সরকারের হাতে। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এই মাসেই শ্রীলঙ্কায় আসন্ন আইসিসি মিটিংয়ে এই বিষয়টি উত্থাপনের পরিকল্পনা করছে।

তিনি আরও যোগ করেছেন, “ বিষয়ে সরকারের সিদ্ধান্তই চূড়ান্ত হবে, কারণ আমরা এখনও এটিকে অভ্যন্তরীণভাবে নিশ্চিত করিনি। যেহেতু এটি একটি আইসিসি ইভেন্ট, তাই আমাদের এককভাবে সিদ্ধান্ত নেওয়ার কোনো ক্ষমতা নেই। তবে পরবর্তী আইসিসি মিটিংয়ে আরও বিশদ তথ্য উঠে আসতে পারে।

২০০৮ সাল থেকে ভারত পাকিস্তান সফর করেনি এবং কেবল ২০১২-১৩ মরসুমে একবার দ্বিপক্ষীয় সিরিজে মুখোমুখি হয়েছিল।

যদিও ২০২৩ সালে এশিয়া কাপের জন্য ভারতের পাকিস্তান সফর করার কথা ছিল, কিন্তু টুর্নামেন্টটি একটি হাইব্রিড মোডে স্থানান্তরিত করা হয়েছিল, ফলে ভারতের ম্যাচগুলো, ফাইনাল সহ, শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হয়েছিল।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ এর খসড়া জমা দিয়েছে, যেখানে বোর্ড লাহোরে সাতটি ম্যাচ, রওয়ালপিন্ডিতে পাঁচটি এবং করাচিতে তিনটি ম্যাচের আয়োজন করেছে।

খসড়া অনুযায়ী, মার্চ লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ভারত পাকিস্তান মুখোমুখি হবে।

পিটিআই আইসিসি' একটি সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, “পিসিবি ১৫ ম্যাচের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির খসড়া জমা দিয়েছে। লাহোরে সাতটি খেলা, করাচিতে তিনটি এবং রওয়ালপিন্ডিতে পাঁচটি খেলা।

উদ্বোধনী ম্যাচটি করাচিতে অনুষ্ঠিত হবে, দুটি সেমিফাইনাল করাচি রাউয়ালপিণ্ডিতে এবং লাহোরে ফাইনাল অনুষ্ঠিত হবে। সূত্র জানিয়েছে, ভারতের সব  ম্যাচ (যদি দল কোয়ালিফাই করে, সেমিফাইনাল সহ) লাহোরে অনুষ্ঠিত হবে।

Comments