রোনাল্ডোকে পাত্তা না দিয়ে ব্রুনর ফ্রি কিক নেয়ার দৃশ্য ক্যামেরাবন্ধী

 রোনাল্ডোকে পাত্তা না দিয়ে ব্রুনর ফ্রি কিক


Football news

ইউরো ২০২৪ এর কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের বিপক্ষে পর্তুগালের ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনালদো হোস্ট ব্রডকাস্টারকে চমকে দেন। এই ম্যাচে ফ্রি কিক নেওয়ার জন্য ব্রুনো ফার্নান্দেজকে সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নেন তিনি। এর আগের ম্যাচে, স্লোভেনিয়ার বিপক্ষে ফ্রি কিক নেওয়ার ক্ষেত্রে আধিপত্য বিস্তার করার জন্য সমর্থকদের সমালোচনার মুখে পড়েন রোনাল্ডো, যদিও গোলে বল পাঠাতে তেমন সফল হননি।

পর্তুগাল-ফ্রান্স ম্যাচের প্রথমার্ধে বক্সের প্রান্ত থেকে ফ্রি কিক নেওয়ার সুযোগ পেয়েও তা ফার্নান্দেজকে দিয়ে দেন ৩৯ বছর বয়সী এই ফরোয়ার্ড। ফ্রি কিকটি কীভাবে নেওয়া যায়, সে বিষয়ে ফার্নান্দেজের সাথে আলোচনা করতে দেখা যায় তাকে। প্রাথমিক অবস্থায় তা মনে হলে ও বার বার দেখানো ভিডিও রিপ্লে দেখে বুঝা যাই, রোনাল্ডো নিজে ফ্রি কিক নেওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। কিন্তু আচমকা সবাইকে অবাক করে ব্রুন তা মেরে দেন।


Football news

Football news


রোনাল্ডোর ফ্রি-কিক নেওয়ার সিদ্ধান্তটি ক্যামেরাম্যানকে অপ্রস্তুতিতে ফেলে দেয়। কারণ, হোস্ট ব্রডকাস্টার সেই সময় রোনাল্ডোর ফ্রি-কিক নেওয়ার প্রস্তুতি দেখাচ্ছিল। কিন্তু ফার্নান্দেস বল  মারার পরে ক্যামেরাটা দ্রুত করে রোনাল্ডোর মুখ থেকে সরে যায়। পর্তুগাল ম্যানচেস্টার ইউনাইটেড তারকার এই প্রচেষ্টা শেষমেশ ফ্রান্সের বারের উপর দিয়ে চলে যাই। পরে দ্বিতীয়ার্ধে গোলশূন্য অবস্থায় ম্যাচ চলাকালীন ফার্নান্দেসকে তুলে নেয়া হলে রোনাল্ডো  ফ্রি-কিকের দায়িত্ব ফিরে পান।

এই প্রবীণ খেলোয়াড় ইউরো ২০২৪- তার সর্বশেষ ফ্রি-কিকটি ফ্রান্সের ফ্রী-কিক দেয়ালে মেরে দেন, যা তার অবাঞ্ছিত রেকর্ড আরও বাড়িয়ে দেয়। আন্তর্জাতিক ফুটবলে ৬১ টি সরাসরি প্রচেষ্টা থেকে রোনাল্ডো এখন মাত্র একটি ফ্রি-কিক গোল করেছেন। তার একমাত্র সফলতা ২০১৮ সালে রাশিয়ায় বিশ্বকাপে স্পেনের বিপক্ষে এসেছিল।

Comments