কোপা ফাইনালে হবে আর্জেন্টিনা ও কলম্বিয়ার মনস্তাত্তিক লড়াই

 আর্জেন্টিনা - কলম্বিয়া ফাইনাল


Football news

১৫ জুলাই কোপা আমেরিকার ৪৮তম আসরের ফাইনালে মুখোমুখি হবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আর্জেন্টিনা এবং ২০০১ সালের চ্যাম্পিয়ন কলম্বিয়া। মার্কিন যুক্তরাষ্ট্রের মায়ামির হার্ড রক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই উত্তেজনাপূর্ণ ম্যাচ। বাংলাদেশ সময় সকাল ৬টায় শুরু হওয়া এই ম্যাচটি ফুটবলপ্রেমীদের জন্য একটি বড় আকর্ষণ হতে চলেছে। আর্জেন্টিনা এবং কলম্বিয়া উভয় দলই জয়ের জন্য প্রতিশ্রুতিবদ্ধ, যা ম্যাচটিকে আরও রোমাঞ্চকর করে তুলবে।

লিওনেল মেসির নেতৃত্বাধীন আর্জেন্টিনা দল গত তিন ম্যাচে জয় পেয়েছে এবং টানা ২৮ ম্যাচ অপরাজিত। লিওনেল স্কালোনির অধীনে দলটি আক্রমণাত্মক ফুটবল খেলার জন্য পরিচিত। আর্জেন্টিনার মূল হুমকি হলো লিওনেল মেসি, অ্যাঞ্জেল ডি মারিয়া, লাউতারো মার্তিনেজ এবং পাওলো ডিবালা। কোপা আমেরিকা ইতিহাসে সবচেয়ে বেশি ১৫ বার জেতা এই দলটি অভিজ্ঞতা এবং তারকা খেলোয়াড়দের সংখ্যার দিক থেকে সামান্য এগিয়ে রয়েছে।

অন্যদিকে, রেনাল্ডো রুয়েদা এর অধীনে কলম্বিয়াও দুর্দান্ত ফর্মে রয়েছে। দলটি তাদের শক্তিশালী প্রতিরক্ষা এবং দ্রুত পাল্টা আক্রমণের জন্য পরিচিত। জেমস রোদ্রিগেজ, ডুভান জাপাতা, লুইস মুরিয়েল এবং মাতেউস উরিবে কলম্বিয়ার মূল হুমকি। দুইবার কোপা আমেরিকা জিতেছে কলম্বিয়া, এবং তারা তাদের দ্রুত গতি, শক্তি এবং দৃঢ়তা দিয়ে আর্জেন্টিনাকে চমকে দিতে পারে।

ম্যাচটি একটি সম্মুখ লড়াই হওয়ার সম্ভাবনা রয়েছে, কারণ উভয় দলই জয়ের জন্য প্রতিশ্রুতিবদ্ধ। আর্জেন্টিনা তাদের অভিজ্ঞতা এবং তারকা খেলোয়াড়দের কারণে সামান্য এগিয়ে থাকলেও, কলম্বিয়া তাদের শক্তিশালী প্রতিরক্ষা এবং দ্রুত পাল্টা আক্রমণের মাধ্যমে যে কোনো সময় ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারে। এই ম্যাচটি কোপা আমেরিকার ইতিহাসে একটি স্মরণীয় ম্যাচ হয়ে থাকবে বলে আশা করা হচ্ছে।

কে জিতবে ফাইনালেঃ

বাজিকরদের মতে ফাইনালে আর্জেন্টিনা ২-০ গোলে কমম্বিয়াকে হারাবে।

Comments